জব ক্যারিয়ার শুরু হোক ভার্সিটি লাইফ থেকেই

অনেকের মধ্যেই লক্ষ করা যায় গ্রাজুয়েশন এর পরে চাকরি-বাকরি করার জন্য প্রিপারেশন নিতে। এটা কখনই উচিত নয় । গ্রাজুয়েশন এর পরে চাকরি করে নিজেকে ভাল পজিশনে নিয়ে যেতে অনেকটা সময় লেগে যায়। এজন্য একটি ভাল ক্যারিয়ার গড়ার জন্য প্রিপারেশন টা ভার্সিটি লাইফেই নিতে হবে। ভার্সিটিতে 1 বা 2 টি সেমিষ্টার যাবার পরই ক্যারিয়ার গঠনে মনোনিবেশ করা উচিত।

জব ক্যারিয়ার শুরু হোক ভার্সিটি লাইফ থেকেই

আমাকে একটি চাকরি দিন !!

আসলে চাকরি চাইলেই কি পাওয়া যায়? চাকরি পাওয়ার জন্য তোমার মধ্যে কিছু একটার থাকতে হবে, কিছু একটা বলতে কোন একটি বিষয়ে তোমার পারদর্শি হতে হবে।

অনেকের মধ্যেই লক্ষ করা যায় গ্রাজুয়েশন এর পরে চাকরি-বাকরি করার জন্য প্রিপারেশন নিতে। এটা কখনই উচিত নয় । গ্রাজুয়েশন এর পরে চাকরি করে নিজেকে ভাল পজিশনে নিয়ে যেতে অনেকটা সময় লেগে যায়। এজন্য একটি ভাল ক্যারিয়ার গড়ার জন্য প্রিপারেশন টা ভার্সিটি লাইফেই নিতে হবে। ভার্সিটিতে 1 বা 2 টি সেমিষ্টার যাবার পরই ক্যারিয়ার গঠনে মনোনিবেশ করা উচিত।  প্রথমেই নিজের প্যাশন টাকে ফলো করতে হবে, যদি সেই প্যাশন টার মার্কেটে ভালো ডিমান্ড থাকে তবে সেই দিকে জোড়ালো মনোনিবেশ করতে হবে।  সবচেয়ে ভাল হয় কোন একটি ভাল প্রতিষ্ঠানে লেগে থাকা যায়, এতে করে নিজের খরচ চালানোর পাশাপাশি নিজের স্কিল ডেভোলাপ হয়।
কথাগুলো Daffodil International University এর Faculty of Business and Economics এর Mohammad Shibli Shahriar স্যারের।

নিচে স্যারের ক্যারিয়ার নিয়ে  Shibli Shahriar স্যারের “How to Get A Job” একটি গুরুত্বপূর্ণ গাইডলাইন শেয়ার করলাম।