ডাউনলোড

IDM (Internet Download Manager) এর চিরস্থায়ী সমাধান

অনলাইনে প্রায়ই আমাদের অনেক কিছুই ডাউনলোডের প্রয়োজন হয়। খুব কম মানুষই রয়েছে যারা ব্রাউজারের ডিফল্ট ডাউনলোডার ব্যবহার করে ডাউনলোড করেন। তবে বড় কোন ফাইল ডাউনলোডার দিয়ে ডাউনলোড করলে সুবিধা অনেক বেশি পাওয়া যায় ।

অনলাইনে প্রায়ই আমাদের অনেক কিছুই ডাউনলোডের প্রয়োজন হয়। খুব কম মানুষই রয়েছে যারা ব্রাউজারের ডিফল্ট ডাউনলোডার ব্যবহার করে ডাউনলোড করেন।  তবে বড় কোন ফাইল ডাউনলোডার দিয়ে ডাউনলোড করলে সুবিধা অনেক বেশি পাওয়া যায় ।

idm

অনলাইনে সার্চ করলে অনেক ফ্রি ও পেইড ডাউনলোডারের বিষয়ে জানতে পারবেন। তবে আমার দেখা মতে সবচাইতে বেশি ব্যবহৃত ডাউনলোডার হচ্ছে IDM (Internet Download Manager). এটি জনপ্রিয়তা সবচাইতে বেশি… তবে এটি সম্পূর্ণ ফ্রি নয়, প্রথম 1 মাসের ট্রায়াল ব্যবহারের সুয়োগ রয়েছে,  তারপরেই শুরু যত সমস্যা রেজিষ্ট্রেশন না করলে আর ব্যবহার করা যাবে না । অনলাইনে প্রচুর সিরিয়াল কি পাবেন তবে এগুলো ব্যাবহারের উপযোগী নয়। কারণ সবই প্রায় ব্লক করে দেওয়া হয়েছে ।
তবে রেজিষ্ট্রেশন করে ব্যবহার করাটাই ভাল, লাইফটাইম  1 টি পিসির জন্য 25$ খরচ পড়বে।

এবার যাদের ফ্রি নেবার ইচ্ছা তাদের জন্য বলছি…আজ আপনাদের যে IDM  (Internet Download Manager) টি দেব সেটা হচ্ছে IDM এর Silent Installer. এটি আজীবন ফ্রি ব্যবহার করতে পারবেন, আর কখনো রেজিষ্ট্রেশন এর ঝামেলায় পড়তে হবে না। তবে ভুলেও কখনো ভার্ষণ আপগ্রেড করা যাবে না। আপগ্রেড করলেই আবার রেজিষ্ট্রেশন করতে বলবে।

একটি ফোল্ডারের ভেতরে 2 টি ভার্সন দিলাম এর যেকোন একটি ব্যবহার করতে পারেন। প্রথমে Extract করে নিবেন, এরপর যে কোন একটি ইন্সটল করে নিবেন।
নিচে 2 টি লিঙ্ক দিলাম ডাউনলোডের জন্য –

Photoshop CC 14.1.2

যদি আগে থেকে আপনার পিসিতে IDM ইন্সটল করা থাকে তবে সেটা পুরোপুরি আনইন্সটল করে পিসি রিস্টার্ট দিয়ে নেবেন। এরপর এই IDM Silent version টি ইন্সটল দেবেন। আর ভুলেও অাপগ্রেড  এর জন্য নোটিফিকেশন আসলেও আপগ্রেড করবেন না। এবার নিশ্চিন্তে ব্যবহার করতে থাকুন।
আর ডাউনলোডে অথবা যে কোন সমস্যা হলে  কমেন্ট করে জানাবেন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button